ঢাকা, বৃহস্পতিবার, ২ মে, ২০২৪

ধান ক্ষেত থেকে প্রবাসীর স্ত্রীর মরদেহ উদ্ধার

নরসিংদীর রায়পুরা উপজেলার মরজাল ইউনিয়নের চরমরজাল গ্রামের ৭নং ওয়ার্ডে ধান ক্ষেত থেকে রুনা বেগম (২৭) নামে এক প্রবাসীর স্ত্রীর মরদেহ উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার (১৪ ডিসেম্বর) সকালে গৃহবধূর চোখ উপড়ানো লাশ উদ্ধার করে রায়পুরা থানা পুলিশ। নিহত রুনা বেগম ওই এলাকার মোছলেহ উদ্দিন ভূঁইয়ার মেয়ে এবং একই এলাকার সৌদি প্রবাসী আবু কালাম মিয়ার স্ত্রী।


স্থানীয়রা জানায়, সোমবার রাতে নানা বাড়িতে যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হয় রুনা। পরে মামা বাড়িতে খোঁজ নিয়ে তাকে না পেয়ে পরিবারের লোকজন তার ফোনে একাধিক বার ফোন করে। কিন্তু তার ফোন বন্ধ পাওয়া যায়। পরে বাড়ির পার্শ্ববর্তী ক্ষেতে ধান কাটতে গিয়ে স্থানীয় কৃষক একটি মরদেহ দেখতে পান। সাথে সাথে পুলিশকে জানায় স্থানীয়রা। পুলিশ এসে ঘটনাস্থল থেকে মরদেহটি উদ্ধার করে লাশ মর্গে প্রেরণ করে।


নিহতের স্বজনরা জানান, ২০১০ সালে প্রেমের সম্পর্কে জরিয়ে মরজাল ইউনিয়নের চরমরজাল গ্রামের মুসলেম উদ্দিন ভূঁইয়ার মেয়ে রুনা বেগম ও একই গ্রামের খোরশেদ প্রধানের ছেলে আবু কালামের বিয়ে হয়। বিয়ের পর ছেলের পরিবারের লোকজন প্রথম অবস্থায় রুনাকে মেনে না নিলেও পরবর্তীতে ২ পরিবারের সম্মতিতেই রুনাকে শ্বশুরবাড়িতে নিয়ে যাওয়া হয়। পরবর্তীতে তাদের একটি প্রতিবন্ধী ছেলে সন্তানের জন্ম হয়। এছাড়া আরও ২ ছেলে ও ১ মেয়ে রয়েছে তাদের।


গত ৩-৪ বছর আগে জীবিকার তাগিদে রুনার স্বামী আবু কালাম সৌদি আরবে যান। ওই সময় রুনার পরিবারের কাছ থেকে ২ লক্ষাধিক টাকা নেন। স্বামী বিদেশে যাওয়ার ৬ মাস পর থেকেই রুনার শ্বশুরবাড়ির লোকজনের তাকে অত্যাচার করতে শুরু করে। একপর্যায় শ্বশুরবাড়ি ছাড়তে বাধ্য হয় সে। স্বামী আবু কালাম প্রায়ই রুনাকে ডিভোর্স দেওয়ার পায়তারা করে আসছিলো।


পরবর্তীতে রুনা জানতে পারে তাকে ডিভোর্স না দিয়েই তার স্বামী একই ইউনিয়নের ফুলদি গ্রামের হোসেন মিয়ার মেয়ে হাফেজাকে বিয়ে করেছে। পরে রুনার সাথে স্বামী আবু কালামের ঝগড়া হয়। তখন আবু কালাম রুনাকে হত্যার হুমকি দেয়। এ ঘটনায় রুনার পরিবার আবু কালামসহ ৫ জনকে আসামি করে একটি মামলা দায়ের করে।


সোমবার রাতে নানা বাড়ি যাওয়ার কথা বলে বাপের বাড়ি থেকে বের হয় রুনা। সর্বশেষ মঙ্গলবার সকালে বাড়ির পাশের একটি ধান ক্ষেত থেকে ডান চোখ উপড়ানো এবং ডান পা ভাঙ্গা অবস্থায় রুনার মরদেহ উদ্ধার করে পুলিশ।


এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার সত্যজিৎ কুমার ঘোষ বলেন, নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। ঘটনার তদন্ত চলমান রয়েছে। তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

ads

Our Facebook Page